কক্সবাজারে চাচার হামলায় যুবলীগ নেতার মৃত্যু

চাকরিয়া প্রতিনিধি •

কক্সবাজারের চকরিয়ায় জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে চাচার হামলায় আহত যুবলীগ নেতা পারভেজ বাবুর মৃত্যু হয়েছে। রবিবার (১৬ জুলাই) সকাল ৮টার দিকে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত পারভেজ চকরিয়া পৌরসভার ১ নং ওয়ার্ড তরচপাড়ার মো. নাজেম উদ্দিনের ছেলে এবং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

মামলার এজহারের বরাত দিয়ে চকরিয়া থানার পরিদর্শক (তদন্ত) রাজিব চন্দ্র সরকার বলেন, দীর্ঘদিন ধরে চাচা ইউসুফ আলীর সঙ্গে ভিকটিমের বাড়ির সীমানা নিয়ে বিরোধ চলে আসছিল। গত ৫ জুলাই সকাল ৯টার দিকে একদল লোক নিয়ে ইউসুফ আলী বিরোধপূর্ণ সীমানায় পাকা দেয়াল নির্মাণ শুরু করেন। এ সময় পারভেজ বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে ইউসুফ ও তার লোকজন তাকে এলোপাতাড়ি কুপিয়ে ও লোহার রড় দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে।

এক পর্যায়ে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়। পরে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তারপর সেখান থেকে নিয়ে একটি বেসরকারি হাসপাতালের আইসিউতে ভর্তি করানো হয়।

এ ঘটনায় পারভেজের বাবা নাজেম উদ্দিন বাদী হয়ে একই দিন ৮ জনের নাম উল্লেখ করে থানায় একটি মামলা করেন। এই ঘটনায় অভিযুক্ত কেউ গ্রেপ্তার হয়নি।

নাজেম উদ্দিন বলেন, আমার ছোট ভাই ইউসুফ আলীর সঙ্গে দীর্ঘদিন ধরে সীমানা নিয়ে বিরোধ চলে আসছে। এ নিয়ে স্থানীয়ভাবে অনেকবার সমাধানের চেষ্টা করা হয়েছে। সে কিছুই মানে না। ইউসুফ ও তার সহযোগীদের হামলায় আমার ছেলে আহত হয়ে ১১ দিন চিকিৎসাধীন অবস্থায় থাকার পর মারা গেছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জব্বার বলেন, পারভেজের মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এ ঘটনায় আগের মারধরের মামলা হত্যা মামলায় সংযুক্ত করা হবে। ঘটনায় সম্পৃক্তদের গ্রেপ্তারে পুলিশ কাজ করছে।